মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

ধুনটে জ্যাকেটকাণ্ড : এসআই শহিদুল প্রত্যাহার

ধুনটে জ্যাকেটকাণ্ড : এসআই শহিদুল প্রত্যাহার

স্বদেশ ডেস্ক:

বগুড়ার ধুনটে পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেট পরে সাজেদুল ইসলাম সাগর নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতার ছবি ফেসবুকে ভাইরাল হওয়ার ঘটনায় ধুনট থানার এসআই শহিদুল ইসলামকে দায়িত্বে অবহেলার কারণে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (৬ নভেম্বর) রাতে তাকে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

এর আগেও তার হাত থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় তাকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছিল।

জানা যায়, গত ৩১ অক্টোবর রাতে স্বেচ্ছাসেবকলীগ নেতা সাজেদুল ইসলাম সাগর তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে পুলিশের বুলেটপ্রুফ ছবি পোস্ট করে। পরে এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হলে তিনি ছবিটি সরিয়ে নেন।

সাগর উপজেলার নিমগাছী ইউনিয়নের নান্দিয়ারপাড়া গ্রামের সোনাহাটা হাসপাতাল পাড়া এলাকার চাঁন মিয়া সরকারের ছেলে।

পুলিশ জানায়, বিএনপির ডাকা অবরোধে কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেটার জন্য এসআই শহিদুল ইসলাম একটি ফোর্স নিয়ে উপজেলার নিমগাছি ইউনিয়নের সোনাহাটা বাজারে পেশাগত দায়িত্ব পালনের জন্য যান। এসময় তিনি বুলেটপ্রুফ জ্যাকেট খুলে পাশের বিট পুলিশিং অফিসের টেবিলে রেখে খাওয়া-দাওয়া করতে বাইরে যান। পরে স্বেচ্ছাসেবক লীগ নেতা সাজেদুল মজার ছলে ওই জ্যাকেটটি পরিধান করে একটি ছবি তোলেন। ছবিটি তিনি নিজ ফেসবুক আইডিতে পোস্ট করলে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। পরে ভুল বুঝতে পেরে ছবিটি ফেসবুক থেকে সরিয়ে ফেলেন তিনি।

ধুনট থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম বলেন, বিষয়টি জানার পর সাগর নামের ওই স্বেচ্ছাসেবক লীগ নেতাকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ শেষে পরিবারের জিম্মায় দেয়া হয়েছে। তবে পুলিশের ব্যবহৃত জ্যাকেট অন্য কারো পরার সুযোগ নেই। বিষয়টি খতিয়ে দেখে দায়িত্বরত পুলিশ কর্মকর্তার অবহেলা প্রমাণিত হওয়ায় তাকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877